ভিয়েতনামে সেনা ব্যারাকে ভূমিধসে ৫ জন নিহত

0
17

ফোর্সেস নিউজ ডেস্ক : ভিয়েতনামের মধ্যপ্রদেশ কোয়াং ত্রিতে এক সেনা ব্যারাক ভূমিধসের কবলে পড়েছে।

আজ রবিবার ভোরের দিকে এই দুর্ঘটনায় ঘটনায় পাঁচ সৈন্য প্রাণ হারিয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে ১৭ জন। তাদের সন্ধানে জোর তৎপরতা চলছে।

ভিয়েতনাম সরকারের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, কোয়াং ত্রিতে চতুর্থ মিলিটারি অঞ্চলের একটি ইউনিটের ব্যারাকে রোববার সকালের দিকে ভূমিধস হয়। এতে ২২ সৈন্য চাপা পড়ে।

স্থানীয় কর্মকর্তা হা নাগক দুয়ং’র উদ্ধৃতি দিয়ে ভিএন এক্সপ্রেস নিউজ সাইটে বলা হয়েছে, মধ্যরাতের পর থেকে চার কি পাঁচটি ভূমিধস হয়। এ সময় বোমা বিস্ফোরণের মতো শব্দ হয় এবং মনে হচ্ছিল পুরো পর্বত ধসে পড়ে যাচ্ছে।

সরকারি সংবাদ মাধ্যম পাঁচ সৈন্যের মৃতদেহ উদ্ধারের কথা জানিয়েছে।

ভিয়েতনামের উপপ্রতিরক্ষামন্ত্রী ফান ভাং গিয়াং আবেগ আপ্লুত হয়ে বলেছেন, ‘আমরা আরও একটি নির্ঘুম রাত পার করলাম।’

এদিকে দেশটি কয়েক বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা মোকাবেলা করছে। ভিয়েতনামের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলছে, ওই অঞ্চলে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে প্রবল বৃষ্টিতে বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে। এতে অন্তত ৬৪ জন মারা গেছে।

এদিকে এর কয়েকদিন আগে ভূমিধসের কবলে পড়া একটি জলবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের রক্ষা করতে গিয়ে উদ্ধারকারী দলের ১৩ সদস্য প্রাণ হারায়।

উল্লেখ্য, দুর্যোগপ্রবণ ভিয়েতনামে প্রতিবছরই প্রাকৃতিক দুর্যোগে অনেক লোক প্রাণ হারায়। গত বছর ১৩০ জনেরও বেশি লোক হয় মারা গেছে প্রাকৃতিক দুর্যোগে। রয়টার্স