সেনাবাহিনীর কোর অব মিলিটারী পুলিশ এর ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠিত

0
20

ফোর্সেস নিউজ : বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারী পুলিশ এর ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠান আজ সোমবার সাভার সেনানিবাসস্থ কোর অব মিলিটারী পুলিশ সেন্টার এন্ড স্কুল (সিএমপিসিএন্ডএস)-এ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে লেঃ জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), সদর দপ্তর আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক)’কে ‘৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত করা হয়।

জিওসি, আর্টডক অনুষ্ঠানস্থলে পৌঁছালে কোর অব মিলিটারী পুলিশ এর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। পরবর্তীতে কোর অব মিলিটারী পুলিশ এর জ্যেষ্ঠ অধিনায়ক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর জিওসি, আর্টডক’কে কোর অব মিলিটারী পুলিশ এর ‘কর্নেল কমান্ড্যান্ট’ র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

অতঃপর তিনি বর্ণিত অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি শ্রদ্ধার সাথে স¥রণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম।

একই সাথে তিনি স¥রণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী মিলিটারী পুলিশ কোরের বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের। তিনি তার বক্তব্যে সেনাবাহিনীর শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় মিলিটারী পুলিশ কোরের গুরুত্ব উল্লেখপূর্বক বিভিন্ন উপদেশমূলক বক্তব্য প্রদান করেন।

সেনাবাহিনীর প্রচলিত রীতি অনুযায়ী একজন সিনিয়র অফিসার এর প্রতি গভীর ও আন্তরিক শ্রদ্ধা নিবেদন করে পিতৃসুলভ অভিভাবকের আসনে ‘কর্নেল কমান্ড্যান্ট’ উপাধি দিয়ে অভিষিক্ত করা হয়ে থাকে। উক্ত অনুষ্ঠানে সেনাবাহিনীর উধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ এবং মিলিটারী পুলিশ ইউনিটের সকল অধিনায়ক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আইএসপিআর