সহকারী শিক্ষক পদে প্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

0
28

ফোর্সেস নিউজ : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

আজ সোমবার দেশের তিন পার্বত্য জেলা (রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) বাদে দেশের সকল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত পত্র পাঠানো হয়েছে।

এর আগে গত ১৮ অক্টোবর নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রস্তুত করে তাতে স্বাক্ষর করা হয়।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) খালিদ আহমেদ স্বাক্ষরিত ওই পত্র অনুযায়ী, সহকারী শিক্ষক নিয়োগের জন্য গণবিজ্ঞপ্তি আগামীকাল জাতীয় দৈনিক ইত্তেফাক, দৈনিক জনকণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও দ্য ডেইলি অবজারভার পত্রিকায় প্রকাশিত হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) স্বাক্ষরিত এ নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীর বয়সসীমা ২০ অক্টোবর তারিখে সর্বনিম্ন ২১ বছর এবং ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছর।

মুক্তিযোদ্ধার সন্তান, শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চ ৩২ বছর। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ সম্মান বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আগামী ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে হবে।

আবেদনের জন্য- http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন ফরম পূরণের নির্দেশনা পাওয়া যাবে।

ওই নির্দেশনা অনুসরণ করে অনলাইনে আবেদন ফরম পূরণ করে সাবমিট করার পর ওয়েবসাইট থেকে ইউজার আইডিসহ আনপেইড স্ট্যাটাস সম্পন্ন ড্রাফট অ্যাপলিকেশনের কপি তৈরি করে বা প্রিন্ট করে আবেদনের প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।

আবেদন ফি জমা দেয়ার আগে ড্রাফট অ্যাপলিকেশনের কপি একাধিকবার পড়ে প্রার্থীকে তার প্রদত্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হতে বলা হয়েছে। কোনও ভুল পরিলক্ষিত হলে তার বিপরীতে আবেদন ফি জমা দেওয়া যাবে না এবং এই বিজ্ঞপ্তির ৩ নম্বর শর্ত অনুচ্ছেদ অনুসরণ করে নতুন করে অ্যাপলিকেশন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করে নতুন ইউজার আইডি সংবলিত আনপেইড স্ট্যাটাস সম্পন্ন অ্যাপ্লিক্যান্টস কপি প্রিন্ট নিয়ে পুনঃরায় প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।

নির্ভুলভাবে পূরণকৃত আবেদন ফরমের বিপরীতে প্রদত্ত ইউজার আইডি ব্যবহার করে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ড্রাফট অ্যাপ্লিক্যান্টস কপিতে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে যে কোনও টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএস-এর মাধ্যমে অফেরতযোগ্য ১০০ টাকা আবেদন ফি এবং টেলিটকের সার্ভিস ফি ১০ টাকাসহ মোট ১১০ টাকা পরিশোধ করতে হবে।

আবেদন ফি পরিশোধের পর আবেদনে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস-এর মাধ্যমে আবেদনকারীকে ইউজার আইডিসহ একটি পাসওয়ার্ড দেওয়া হবে।

এরপর http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটের ডাউনলোড অ্যাপ্লিক্যান্টস কপি ট্যাবে ক্লিক করে মোবাইলে পাওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড সাবমিট করে পেইড (paid) স্ট্যাটাস সম্পন্ন ফাইনাল অ্যাপ্লিক্যান্টস কপি পাওয়া যাবে। যা প্রিন্ট করে নিয়োগ প্রক্রিয়ার শেষ অবধি আবশ্যিকভাবে সংরক্ষণ করতে হবে।

আবেদন ফি পরিশোধের পর আবেদনটি চূড়ান্তভাবে গৃহীত হয়েছে বলেই গণ্য হবে। এরপর আবেদনের আর কোনও তথ্য সংশোধন, সংযোজন, পরিমার্জন বা একই প্রার্থীর নতুনভাবে আবেদন ফরম পূরণের সুযোগ থাকবে না।