টেকনাফ থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

0
7

ফোর্সেস নিউজ : টেকনাফের লেদা বিওপি’র ছ্যুরিখাল এলাকা থেকে প্রায় ৯০ হাজার টাকার ত্রিশ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

বুধবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।

জানা গেছে, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ লেদা বিওপি’র বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে লেদা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার ছ্যুরিখাল থেকে ৫০০ গজ দক্ষিণে লবণ মাঠ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে। মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে বলে আগে থেকেই খবর তথ্য ছিলো বিজিবির কাছে।

উক্ত সংবাদের ভিত্তিতে লেদা বিওপি’র একটি বিশেষ টহলদল সেখানে গোপনে অবস্থান নেয়। রাত আনুমানিক সাড়ে ৩টায় টহলদল একজন দুষ্কৃতিকারীকে লবণের মাঠ দিয়ে রোহিঙ্গা ক্যাম্পের দিকে যেতে দেখে। এ সময় তাৎক্ষণিক অবৈধ অনুপ্রবেশকারী ব্যক্তিকে ধরার জন্য লবন মাঠে প্রবেশ করে তাকে চ্যালেঞ্জ করে।

ওই ব্যক্তি এ সময় বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পেরে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। এ সময় পাল্টা গুলি বর্ষণ করে বিজিবি। গুলিবর্ষণে চোরাকারবারী ভীত হয়ে অন্ধকারের সুযোগ নিয়ে লবণ মাঠ এলাকা দিয়ে রোহিঙ্গা ক্যাম্পে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উক্ত স্থানে পৌঁছে লবণ মাঠ তল্লাশী করে ইয়াবা পাচারকারীর ফেলে যাওয়া একটি পলিথিনের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভেতর নব্বই লাখ টাকা মূল্যমানের ত্রিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। তবে এ সময় পালিয়ে যাওয়া ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি।