দেশের বিভিন্ন জায়গায় ফায়ার সার্ভিস-সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

0
3

ফোর্সেস নিউজ :পটুয়াখালী, কুমিল্লা, দিনাজপুর ও নীলফামারীসহ দেশের বিভিন্ন জায়গায় পালন করা হচ্ছে তিন দিনব্যাপী জাতীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০।

আজ বৃহস্পতিবার প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি” প্রতিপাদ্য নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে।

পটুয়াখালী: বেলা ১২টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর স্টেশনে সপ্তাহের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী।

এসময় সহকারী পরিচালক নিজাম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান।

এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও বিভাগীয় পতাকা উত্তোলন করেন তারা। সিনিয়র স্টেশন অফিসার ফিরোজ আহমেদের নেতৃত্বে ফায়ার ফাইটার ও কমিউনিটি ভলেন্টিয়ারা স্কোয়াড জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন করেন।
এরপর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা সৃষ্টির লক্ষে র‌্যালি বের করা হয়।
এসময় জনসাধারণের মধ্যে সচেতনা বাড়াতে লিফলেট ও মাইকিং করা হয়।

‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’ উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কুমিল্লা ফায়ার সার্ভিস। কুমিল্লা ফায়ার সার্ভিসের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুর ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

দিনাজপুরে জেলা প্রশাসক মাহমুদুল আলম জাতীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করেন। এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহকারী পরিচালক মো. আনিসুর রহমান, সিনিয়র স্টেশন মাস্টার মেহফুজ তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়।

বেলা ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ব্রাহ্মণবাড়িয়া জেলার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোস্তফা মহসিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রহিছ উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

নীলফামারী, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন জেলায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সপ্তাহ পালন করা হচ্ছে।