সুনির্দিষ্ট কারণ দেখালে খালেদার মুক্তির বিষয় ভাবা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
328

ফোর্সেস নিউজ: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া যদি সুনির্দিষ্ট কারণ দেখিয়ে প্যারোলে মুক্তির আবেদন করেন, তাহলে বিষয়টি আমরা ভেবে দেখবো।

তিনি আরও বলেছেন, প্যারোলে মুক্তি পেতে হলে একটি সুনির্দিষ্ট ও যৌক্তিক কারণ দেখিয়ে আবেদন করতে হবে। যদি তিনি (খালেদা) আবেদন করেন তাহলে মুক্তি পেতে পারেন। তার প্যারোলে মুক্তির জন্য কোনো আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখনো পায়নি।

শনিবার বিকেলে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ নৌ-থানার নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

নৌ-থানা উদ্বোধন শেষে জেলা পুলিশ আয়োজিত দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, দেশের উন্নয়নের মূল বাধা হচ্ছে- মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস। এসব দমনে সরকার জিরো টলারেন্স নীতি নিয়ে অনেক দিন আগে থেকেই এগোচ্ছে।

পুলিশকে উদ্দেশ্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নন। পুলিশের কোনো সদস্য যদি দুর্নীতিতে জড়িয়ে পড়েন, তখন গোটা বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। তাই পুলিশের কোনো সদস্য যদি দুর্নীতিতে জড়ান, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সবার জন্য আইন সমান। দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

জেলা পুলিশ সুপার (এসপি) দেলোয়ার হোসেনের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন- জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক দুলাল, জামালপুর-৫ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোফাজ্জফর হোসেন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান, নৌ-পুলিশের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসান জেলা প্রশাসক আহমদ কবীর, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরী প্রমুখ।