গুইমারা রিজিয়নের পৃষ্ঠপোষকতায় দুস্থদের জন্য ফ্রি জরুরি ও চক্ষু চিকিৎসাসেবা প্রদান

0
49

ফোর্সেস নিউজ : বাংলাদেশ সেনাবাহিনী গুইমারা রিজিয়নের পৃষ্ঠপোষকতায় লক্ষীছড়ি জোনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বিনামূল্যে চক্ষু ও জরুরি চিকিৎসাসেবা দেয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ির দুর্গম এলাকার গরীব-অসহায়দের জন্য এই ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়। সর্বস্তরের এলাকাবাসী সেনাবাহিনীর জনবান্ধব এই মহতি উদ্যোগের প্রশংসা করছেন।

গত মঙ্গলবার লক্ষীছড়ি উপজেলায় বসবাসরত সব সম্প্রদায়ের গরীব ও অসুস্থদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনীর লক্ষীছড়ি জোন কর্তৃক ১৫০ জন রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়। উন্নত চিকিৎসার প্রয়োজনে বাছাইকৃত রোগীদের চট্টগ্রাম নগরীর খুলশী লায়ন্স চক্ষু হাসপাতালে অস্ত্রোপচারের জন্য পাঠানো হয়। এর যাবতীয় খরচ সেনাবাহিনীর লক্ষীছড়ি জোন বহন করছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, চক্ষু শিবিরে আগতদের চিকিৎসার পাশাপাশি একশ’ রোগীকে বিনামূল্যে উন্নতমানের চশমা প্রদান করা হয়। লক্ষীছড়ি জোনের পক্ষ থেকে রেজিমেন্টাল মেডিকেল অফিসার ক্যাপ্টেন মো. নাহিদ হাসান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডা. সাবরিন আক্তার, লক্ষীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মো. রোবায়েত হাসান, খুলশী লায়ন্স চক্ষু হাসপাতালের ডা. সৌমেন তালুকদারসহ বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল টিম চিকিৎসা সেবা প্রদান করেন।

ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন। এ সময় উপস্থিত ছিলেন লক্ষীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মো. জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্ট সামরিক ও বেসামরিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। দুর্গম পার্বত্য এলাকার অসহায় গরীব জনগণের চিকিৎসা সেবায় গুইমারা রিজিয়ন ভবিষ্যতেও সাহায্যের হাত বাড়িয়ে দেবে বলে রিজিয়ন কমান্ডার আশাবাদ ব্যক্ত করেন।