কক্সবাজারের উখিয়া সীমান্তে বিজিবি-মাদককারবারির গোলাগুলি, ৪ লাখ ইয়াবা জব্দ

0
33

ফোর্সেস নিউজ : কক্সবাজারের উখিয়া উপজেলায় বিজিবি ও মাদককারবারিদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও ঘটনাস্থল থেকে চার লাখ পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি। উদ্ধারকৃত এসব ইয়াবার মূল্য প্রায় ১২ কোটি টাকা বলে জানা গেছে।

বুধবার রাতে রত্নাপালং ইউনিয়নের সীমান্ত এলাকার চাকবৈঠায় এ অভিযান পরিচালনা করেন নাইক্ষ্যংছড়ির রেজুপাড়া বিওপি’র দায়িত্বরত ৩৪ বিজিবির সদস্যরা।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, একদল ইয়াবাকারবারি মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে আসছে এমন গোপন সংবাদ পাওয়া যায়।

এর ভিত্তিতে উখিয়া উপজেলাধীন ২নং রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতার বাগান নামক স্থানে অবস্থান নেয় বিজিবি। এর কিছুক্ষণের মধ্যে ৮-১০ জন চোরাকারবারি সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে।

এ সময় চোরাকারবারিরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। বিজিবিও জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারবারিদের লক্ষ্য করে ১৩ রাউন্ড পাল্টা গুলি করে।

এতে চোরাকারবারিরা মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে লুঙ্গি দিয়ে মোড়ানো একটি ব্যাগ উদ্ধার করা হয়। ওই ব্যাগ তল্লাশি করে চার লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।