ফায়ার সার্ভিসের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
34

ফোর্সেস নিউজ : করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালন করা হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে দেশের কল্যাণ কামনা করা হয়।

আজ শুক্রবার ফায়ার সার্ভিসের সদর দপ্তরে কেক কেটে দিবসের শুভ সূচনা করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

একই দিনে সারাদেশের ফায়ার সার্ভিসের জেলা অফিসসমূহেও সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের কল্যাণ কামনা করা হয়।

সদর দপ্তর মসজিদে দোয়ায় অংশ নেন অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকরা। এছাড়া দেশের সকল ফায়ার স্টেশনে একই মেন্যুতে সকলকে দুপুরের খাবার পরিবেশ করা হয়।

উল্লেখ্য, ১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পথচলার ৪০ বছর অতিক্রান্ত হলেও এবারই প্রথম এই দিবস পালনের উদ্যোগ নেয় বাহিনীটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান পরিবেশন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অধিদপ্তরের তিন পরিচালক এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।