টেকনাফ থেকে ৩০ রোহিঙ্গাকে আটক করেছ কোস্টগার্ড

0
50

ফোর্সেস নিউজ :কক্সবাজার টেকনাফ সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার সময় ভাসমান ৩০ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ৮টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল সমুদ্র সৈকত এলাকা থেকে মাছ ধরার ট্রলারসহ তাদের উদ্ধার করা হয়। এদের মধ্যে ২০ নারী, ৫ জন পুরুষ ও ৫ জন শিশু রয়েছে।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলেন, জায়নুব, মো. সালমান, ইসমত আরা, নুরকলিমা, হাসিনা, রাসেদা, আছমা, ছোনোয়ারা, রাবেয়া, রমজানা, দিন খায়াজ, রাইজু, নুর চাদেকা, মোশারফা, রফিকা, নুর ফাতেমা, রোকিয়া বেগম, তসলিমা, ইয়াসমিন, তাসলিমা, মো.হাফসা, আরকান বিবি, চোমুদা খাতুন, সুমাইরা, মো. জমির, আবুল ফোয়েজ, মোস্তফা, রাসেল, ইউনুস, রায়হান। তারা সবাই উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার বিএন আমিরুল হক জানান, গত ২৩ এপ্রিল টেকনাফ উপজেলার শাপলাপুর ইউনিয়নের বড় ডেইলস্থ মেরিন ড্রাইভ রোড হয়ে দালালের মাধ্যমে মাছ ধরার নৌকা নিয়ে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়ার উদ্দেশ্যে ৩০ জন রোহিঙ্গা যাত্রা করে। পরে ২৫ এপ্রিল গভীর সমুদ্রে জলদস্যুদের কবলে পড়ে সর্বস্ব হারায় এবং নৌকার ইঞ্জিন বিকল করে দেয়।

এরপর সমুদ্রের পানিতে ভাসমান অবস্থান টেকনাফ কোস্টগার্ড খবর পেয়ে তাদের উদ্ধার করে সমুদ্র উপকূলে নিয়ে আসে এবং ‘ইউএনএইচসিআর’র নিকট তাদের হস্তান্তর করা হয়েছে।