শিমুলিয়া ও পাটুরিয়া ঘাটে বিজিবি মোতায়েন,পারাপারের অপেক্ষায় হাজারও মানুষ

0
151

ফোর্সেস নিউজ : করোনা সংক্রমণ রোধে নৌরুট বন্ধ থাকার পরেও ঘরমুখো মানুষের ঢল থামছে না। আজও ভোর থেকে শিমুলিয়া ও পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে হাজারও মানুষ।

জনস্রোত ঠেকাতে প্রশাসনকে সহায়তা করতে সকাল থেকে শিমুলিয়া ও পাটুরিয়া ঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে। এর আগে গতকাল মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে হাজার হাজার মানুষ এবং শত শত যানবাহন আটকা পড়ে। এক পর্যায়ে যাত্রীদের অতিরিক্ত চাপ থাকায় দুই ঘাট থেকে ছেড়ে যায় ফেরি।

এদিকে খোলা ট্রাক, পণ্যবাহী ট্রাক মোটরসাইকেলসহ ব্যক্তিগত ছোট যানবাহনে গাদাগাদি করে ঢাকা-টাঙ্গাইলের ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে রাজধানী ছাড়ছেন হাজার হাজার মানুষ। গেল ২৪ ঘন্টায় প্রায় ২৬ হাজার যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে।

দিকে নিষেধাজ্ঞা সত্ত্বেও ভোর থেকে নদী পারাপারের জন্য ঘাট এলাকায় এসে জড়ো হয়েছেন হাজার হাজার যাত্রী। ৩ নম্বর শিমুলিয়া ফেরিঘাটে উপচেপড়া ভিড় দেখা গেছে।

পদে পদে বিঘ্নটা, বেশি ভাড়া আর ফেরি বন্ধ জেনেও যাত্রীরা ঘাটে উপস্থিত হচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে উপস্থিতি। ঘাটে প্রবেশপথের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হলেও ৪-৫ কিলোমিটার পথ হেঁটে হেঁটে যাত্রীরা ঘাটে আসছেন।