মহালছড়িতে সেনা জোনের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও ত্রাণ সামগ্রী বিতরণ

0
31

ফোর্সেস নিউজ : খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন মহালছড়ি সেনা জোন এলাকার পঙ্খীমুড়া ও ধূমনীঘাট এলাকায় করোনাকালীন পরিস্থিতিতে উক্ত এলাকার দু:স্থ ও হতদরিদ্র জনগণের মাঝে মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ এবং সেই সাথে মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শুক্রবার মহালছড়ি সেনা জোনের তত্ত্বাবধানে উল্লেখিত এলাকায় ধর্ম, বর্ণ, গোষ্ঠি নির্বিশেষে দরিদ্র ও অসহায় পরিবারগুলির মাঝে খাদ্য সহায়তা ও চিকিৎসা সহায়তা হিসেবে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও উক্ত ধূমনীঘাট ও পঙ্খীমুড়া এলাকায় সাধারণ মানুষের কষ্ঠ লাঘবের জন্য মহালছড়ি জোন কর্তৃপক্ষ আগামী ১৩ জুন ২০২১ তারিখে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করবেন বলে জানানো হয়।

করোনা মোকাবেলায় দেশব্যাপী সাধারণ মানুষ ও নিম্ন আয়ের মানুষের কষ্ঠ লাঘবের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে উক্ত কার্যক্রমের আওতায় খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন মহালছড়ি সেনা জোনও বেশ কিছু মানবিক সহায়তা কর্মসূচী হাতে নিয়েছে, তারই অংশ হিসেবে এই ত্রাণ বিতরণ ও চিকিৎসা সেবার মেডিকেল ক্যাম্পেইন বলে সংবাদ সূত্রে জানা যায়।

জানা যায়, বর্তমান করোনাকালীন উদ্ভুদ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীর সেনা সদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

দেশের করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সেনা বাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে।