হলি আর্টিজানে হামলার পর ১৫শ’ জঙ্গি গ্রেপ্তার হয়েছে: র‌্যাব মহাপরিচালক

0
32

ফোর্সেস নিউজ :পাঁচ বছর আগে ঢাকার কূটনীতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গি হামলার পর থেকে এ পর্যন্ত প্রায় ১৫০০ জঙ্গি গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেছেন, হলি আর্টিজান হামলার পর প্রায় ১৫ শ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিপদগামী ১৫ জঙ্গি সদস্য আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।

আজ মঙ্গলবার র‌্যাব সদরদপ্তরে সাম্প্রতিক সময়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে কথা বলেন র‌্যাবের ডিজি।

২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে নৃশংস হামলা চালায় জঙ্গিরা। তারা অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। ভয়াবহ ওই হামলার ঘটনায় স্তম্ভিত হয়ে পড়ে পুরো দেশ।

সেদিন জঙ্গিরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে ২০ জন দেশি-বিদেশি নাগরিককে, যাঁদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি, ১ জন ভারতীয় ও ৩ জন বাংলাদেশি। সেই রাতে অভিযান চালাতে গিয়ে পুলিশের দুই কর্মকর্তা নিহত হন।

অপরাধ নির্মুলে র‌্যাব ঈর্ষান্বিত সফলতা পেয়েছে জানিয়ে র‌্যাবের ডিজি বলেন, জঙ্গিবাদের এই বাংলায় ঠাঁই হবে না। ভবিষ্যত প্রজন্ম যাতে এই জঙ্গিবাদে জড়িত না হতে পারে সেজন্য সকলকে এগিয়ে আসতে হবে।

মাদক ইস্যুতে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সম্প্রতি আমরা অপ্রচলিত কিছু মাদক দেখতে পাচ্ছি। তাদেরকে গ্রেপ্তার করছি। এরই মধ্যে ৪৬ হাজারের বেশি মাদককারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে কিছু নাশকতার পরিকল্পনা হয়েছিল, আবার রাষ্ট্রবিরোধী কার্যক্রম হয়েছে। আমরা তাদেরকে গ্রেপ্তার করেছি।

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, যারা এ ধরণের কার্যক্রম করবে তাদেরকে ছাড় দেয়া হবে না।