জুনে ৬২ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি

0
29

ফোর্সেস নিউজ :সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত একমাসে সীমান্ত এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬২ কোটি ১১ লাখ ৪৪ হাজার টাকা মূল্যের চোরাচালানি পণ্য, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে।

আজ বৃহস্পতিবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরফিুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ৫২ পিস ইয়াবা ট্যাবলেট, ১১ হাজার ৫২৯ বোতল ফেনসিডিল, ১২ হাজার ২০১ বোতল বিদেশি মদ, এক হাজার ৯৩২ ক্যান বিয়ার, এক হাজার ৫৩৪ কেজি গাঁজা, ১০ কেজি ৩৫১ গ্রাম হেরোইন, আট হাজার ৭৯৮টি উত্তেজক ইনজেকশন, পাঁচ হাজার ১৭২টি ইস্কাফ সিরাপ, ১৩ হাজার ৩০২টি এ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট এবং ১০ লাখ ৪১ হাজার ৯৩৭টি অন্যান্য ট্যাবলেট।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১০৬ গ্রাম স্বর্ণ, ১৪ কেজি ৮৫০ গ্রাম রূপা, ৪৫ হাজার ৫৩১টি কসমেটিক্স সামগ্রী, ১২ হাজার ৯১৬টি ইমিটেশন গহনা, এক হাজার ৮৫০টি শাড়ি, ৪১৫টি থ্রিপিস বা শার্টপিস, তিন হাজার ২০৬ ঘনফুট কাঠ, ছয় হাজার ৩৬০ কেজি চা পাতা, ছয় হাজার ৬৫০ কেজি কয়লা, পাঁচটি ট্রাক বা কাভার্ডভ্যান, একটি প্রাইভেটকার বা মাইক্রোবাস, চারটি পিকআপ, ১৮টি সিএনজি বা ইঞ্জিন চালতি অটোরিকশা এবং ১০০টি মোটরসাইকেল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে তিনটি পিস্তল, একটি রিভলবার, একটি বন্দুক, চারটি ম্যাগাজিন, এক কেজি গান পাউডার এবং ১৬ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৩৬ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪৫ জন বাংলাদেশি নাগরিক ও চারজন ভারতীয় নাগরিককে আটক করেছে। পরে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।