নওগাঁর ধামইরহাটে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

0
28

ফোর্সেস নিউজ : নওগাঁর ধামইরহাটে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে উপজেলার আড়ানগর কমিউনিটি ক্লিনিকে বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন বগুড়া অঞ্চলের ২৬ পদাতিক ব্রিগেডের ৭ ইস্ট বেঙ্গলের তত্ত্বাবধানে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বিনা মূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ ছাড়াও এ সময় করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন সেনা সদস্যরা। এ ছাড়া চিকিৎসাসেবা ও খাদ্য সহায়তা নিতে আসা মানুষদের মাঝে করোনা সংক্রমণ রোধে সেনাবাহিনীর পক্ষ থেকে মাস্ক ও সাবান বিতরণ করা হয়।

মেডিক্যাল ক্যাম্পে ১১ পদাতিক ডিভিশনের ২১ ফিল্ড অ্যাম্বুলেন্স- এর চিকিৎসক দল এলাকার অসহায় ও দরিদ্র রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা দেন।

আয়োজকেরা জানান, বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন বগুড়া অঞ্চলের ২৬ পদাতিক ব্রিগেডের সেনা সদস্যরা চলমান লকডাউনে কার্যকরে প্রশাসনকে সহায়তা করে আসছে।

এর পাশাপাশি করোনায় পীড়িত অসহায় মানুষকে মানবিক সহায়তার অংশ হিসেবে নওগাঁতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম করছে সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের ২৬ পদাতিক ব্রিগেড।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা আড়ানগর গ্রামের ৭০ বছর বয়সী বৃদ্ধ আছির উদ্দিন বলেন, আমি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলাম। হাসপাতালের নিয়ে যাওয়ার মতো কোনো লোক না থাকায় গ্রামের ওষুধের দোকান থেকে ওষুধ কিনে এতো দিন খাচ্ছিলাম।

কিন্তু তাতে অসুখ ভালো হচ্ছিল না। আজকে বাড়ির কাছে ডাক্তার এসে বিনা পয়সায় চিকিৎসা করলো। আবার ফ্রি ওষুধও দিল। এতে আমার খুব উপকার হলো।