‘বঙ্গবন্ধু ৩৪তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতার উদ্বোধন করলেন নৌপ্রধান

0
5

ফোর্সেস নিউজ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় সাইফ পাওয়ারটেক “বঙ্গবন্ধু ৩৪তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা-২০২১” এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি।

৩ থেকে ৫ অক্টোবর ২০২১ পর্যন্ত ঢাকার মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এসময় নৌপ্রধান সুইমিং কমপ্লেক্সে সাঁতারুদের জন্য নির্মিত ‘বাংলাদেশ সুইমিং ফেডারেশন জিমনেশিয়াম’ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সাঁতারুরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশসহ মোট ৯০টি টিমের প্রায় ৩০০ জন খেলোয়াড়, ১১০ জন টীম অফিসিয়াল ও ১০০ জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৫১০জন অংশগ্রহণ করছে।

বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকাদের মধ্যে ৫টি গ্রুপে অনুর্ধ্ব ১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ ও ১৮-২০ বয়সী সাঁতারুরা অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় ৩ দিনে সাঁতারে ১০০ টি ইভেন্ট ও ডাইভিং এ ৩টি ইভেন্ট (১ মিঃ ¯িপ্রং বোর্ড, ৩ মিঃ ¯িপ্রং বোর্ড ও ৫ মিঃ প্লাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার ১ম দিনে ১০০ মিঃ ফ্রি স্টাইল (১১-১২) বিভাগে বিকেএসপি এর পলি খাতুন,১ম স্থান, বালক বিভাগে বিকেএসপি এর শুভ্র মিয়া ১ম স্থান দখল করে, (১৫-১৭) বিভাগে বাংলাদেশ আনসার এর মোছাঃ মুক্তা খাতুন ১ম স্থান, বালক বিভাগে বিকেএসপি এর মোঃ তোফায়েল ১ম স্থান দখল করে, ১০০ মিঃ ব্রেষ্ট স্ট্রোক (১৮-২০) বিভাগে বাংলাদেশ আনসার এর মোছাঃ মুক্তি খাতুন ১ম স্থান এবং ঢাকা এ্যাকুয়াটিকস ক্লাব এর ওমর আলী ১ম স্থান লাভ করে।

আগামী ৫ অক্টোবর ২০২১ তারিখ প্রতিযোগিতা সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে।