টেকসই নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ :স্বরাষ্ট্রমন্ত্রী

0
20

ফোর্সেস নিউজ : সনাতন ধর্মাবলম্বীদের এই বৃহৎ অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে যথাযথ ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। সেই নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে এসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি এক বক্তব্যে বলেন, বাংলাদেশ পুলিশ টেকসই নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও সার্বজনীন পূজা মন্ডপ, কারওয়ান বাজারে মিডিয়া পাড়া পূজা মন্ডপ, তেজগাঁও সিভিল এভিয়েশনের শাহীনবাগ সার্বজনীন পূজা মন্ডপ ও শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির প্রাঙ্গণ এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শ্রী শ্রী রাধাকৃষ্ণ ও মাতৃমন্দিরে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ডিএমপি কমিশনার।

শারদীয় শুভেচ্ছা জানিয়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা সকলে মাননীয় প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। আর টেকসই উন্নয়নের পূর্বশর্ত হলো ‘টেকসই নিরাপত্তা’, আর সে কাজটি করছেন আমাদের পুলিশ বাহিনী”।

তিনি তাঁর বক্তব্যে ডিএমপি কমিশনারের প্রশংসা করে বলেন, “ডিএমপি কমিশনার একজন চৌকস, দক্ষ ও দেশপ্রেমিক পুলিশ কর্মকর্তা। ১৭ কোটি মানুষের এদেশে দুকোটি লোক থাকে ঢাকায়।

ঢাকার আইন-শৃঙ্খলা যদি ভালো থাকে তাহলে সারা বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকে। আর এ দুরুহ কাজটি অত্যন্ত দক্ষতার সাথে পালন করে যাচ্ছেন ডিএমপি কমিশনার”।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু যে কাজগুলো করে যেতে পারেন নাই, তাঁরই উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন বাস্তবায়ন করছেন।

শারদ শুভেচ্ছা বিনিময় করে ডিএমপি কমিশনার বলেন, “সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল উদাহরণ হলো বাংলাদেশ। সারা বাংলাদেশে প্রায় ৩২ হাজার পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন হচ্ছে, এখনো পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি”।
কোভিড-১৯ সংক্রমনের সচেতনতা বৃদ্ধিতে ডিএমপি কমিশনার বলেন, “আমাদের একদিনের আনন্দ উৎসব যেন সারা জীবনের দুঃখের কারণ না হয়। আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবো, নিজের জীবনের চেয়ে উৎসব বড় হতে পারে না”।

তিনি আরো বলেন, “ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের যে স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন আজ সে স্বপ্ন বাস্তবায়নে দ্বারপ্রান্তে আমরা”।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।