দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলার তথ্য নেই ,নিরাপত্তায় র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত

0
14

ফোর্সেস নিউজ : সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলা বা নাশকতার কোনো তথ্য নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক (ডিজি) আবদুল্লাহ আল মামুন।

যেকোনো উদ্ভূত পরিস্থিতিতে নাশকতা ও হামলা মোকাবিলায় র‌্যাবের হেলিকপ্টার সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে বলে
আরো জানিয়েছেন র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) ।

একইসঙ্গে এ সময় যাতে কেউ কোনো গুজব, অপপ্রচার ও জঙ্গি হামলার তৎপরতা চালাতে না পারে সেজন্য সাইবার মনিটরিং করবে র‌্যাব।

আজ সোমবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানীতে দুর্গাপূজা মণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এসব কথা বলেন র‌্যাবের ডিজি।

র‌্যাব ডিজি বলেন, গত ৫ অক্টোবর থেকে সারাদেশে র‌্যাবের গোয়েন্দা নজরদারি শুরু করেছি। আজ থেকে আগামী ১৬ অক্টোবর পর্যন্ত সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।

প্রতিটি পূজামণ্ডপে র‌্যাবের ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। এছাড়াও র‌্যাবের বোম্ব ডিজপোজাল ইউনিট প্রস্তুত রয়েছে। পাশাপাশি র‌্যাবের এয়ার উইং প্রস্তুত রয়েছে। যেকোনো নাশকতা ও হামলা প্রতিহত করতে র‌্যাব সদস্যরা প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, আমরা স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশসহ সরকারের আইন-শৃঙ্খলা বাহিনীর সব সংস্থার সঙ্গে সমন্বয় করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, পূজামণ্ডপে আগত নারীদের ইভটিজিং ও উত্যক্তকারীদের বিরুদ্ধে অন স্পর্ট ব্যবস্থা নিতে থাকবে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও টহল টিম।

যেকোনো অভিযোগ ও তথ্য জানাতে র‌্যাবের হট লাইন নম্বর ০১৭৭৭৭২০০২৯ নম্বরে যোগাযোগ করার জন্য সবাইকে অনুরোধ করেন র‌্যাব ডিজি।

দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে র‌্যাবের চেকপোস্ট। এছাড়াও রাজধানীসহ সারাদেশে র‌্যাবের টহল টিম, পোশাকে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। আমরাদের সাইবার টিমও মনিটরিং করছে।

প্রতিটি পূজা মণ্ডপে র‌্যাবের কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। তবে, সার্বিক নিরাপত্তা পরিস্থিতি র‌্যাব সদর দপ্তর থেকে মনিটরিং করা হবে বলেও জানান তিনি।

এ সময় র‌্যাব মহাপরিচালক পূজা মণ্ডপে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেন এবং শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন।

র‌্যাব মহাপরিচালক সনাতন ধর্মাবলম্বীদের স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা উদযাপনের পরামর্শ দেন।